আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

হিন্দুদের উপর বর্বরোচিত হামলার বিরুদ্ধে  মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি : খুলনা সহ সারাদেশে হিন্দুপল্লীতে বর্বরোচিত হামলা, লুটপাট ভাঙচুর ও সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে নওগাঁয় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের হিন্দু মহাজোট নওগাঁ শাখার উদ্যোগে শুক্রবার দুপূরে নওগাঁ মুক্তির মোড়ের  সামনে কর্মসূচি পালন করা হয়েছে।

হিন্দু মহাজোটের নওগাঁর সদস্য সচিব নিখিল চন্দ্র দাসের সভাপতিত্বে বাদল কুমার, রাম চন্দ্র, হিন্দু  যুব মহাজোটের নওগাঁ জেলা আহবায়ক সুবীর দাস,  যুব মহাজোটের সদস্য সচিব স্বপন হালদার, যুগ্ম সদস্য সচিব শুভ সরকার, ছাত্র মহাজোটের আহবায়ক প্রতিক সরকার, সদস্য সচিব পঙ্কজ মুখার্জি বক্তব্য রাখেন। এ সময় হিন্দু ছাত্র, যুগ্ম আহবায়ক দীপু সাহা, সরকার যুগ্ম-আহবায়ক প্রসেনজিৎ, যুগ্ম সদস্য সচিব, অমৃতা মন্ডল, সুব্রত মন্ডল, আকাশ, মিঠুন, বিক্রমসহ অঙ্গসংগঠনের অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তরা এ সময় বলেন, সারাদেশে হিন্দুপল্লীতে দুর্বৃত্তরা বর্বরোচিত হামলা, লুটপাট ভাঙচুর ও সংখ্যালঘু নির্যাতনের কোন বিচার হয় না। লোক দেখানো দুই এক জনকে প্রশাসন আটক করলেও বিচারহীনতার সংস্কৃতি হিন্দু নির্যাতনের অন্যতম কারণ। ফলে একটি গোষ্ঠী বারবার এ ধরণের হামলা চালানোর সাহস পায়। এই বিচারহীনতায় খুলনার শিয়ালা গ্রামেও হিন্দু পল্লীতে মন্দির ও প্রতীমা ভাংচুর, ঘরবাড়ি লুটপাট, নির্যাতনের মতো ঘটনা ঘটাতে সাহস পেয়েছে। দ্রুত শিয়ালাসহ দেশের সকল সংখ্যালঘু সম্প্রদায়ের উপর বর্বরোচিত হামলা ও নির্যাতনকারিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। এছাড়া জাতীয় বাজেটে জনসংখ্যার সংখ্যার ভিত্তিতে বরাদ্দ রাখার দাবি জানানো হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...